Bartaman Patrika
দেশ
 

 ক্ষমতা থাকলে পশ্চিমবঙ্গে জিতে
দেখান, মোদিকে চ্যালেঞ্জ  মমতার

সন্দীপ স্বর্ণকার, নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: লোকসভা ভোটে মোদির বিরুদ্ধে মুখ জনতা। আজ একথা জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে মোদি-অমিত শাহ জুটিকে চ্যালেঞ্জ ছুঁড়ে বললেন, ক্ষমতা থাকলে বাংলায় একটি আসনেও জিতে দেখাক বিজেপি। এখন যে দু’টি আসন আছে, তাও এবার পাবে না। বাংলায় এবার ওরা বিগ জিরো।
বিশদ
প্রেমদিবসে ‘ভাই’ রাহুলকে চুমু,
‘উপহার’ দলেরই মহিলা কর্মীর

 ধরমপুর (গুজরাত), ১৪ ফেব্রুয়ারি: মহিলা ভক্তের নিরিখে রাজনীতিকদের মধ্যে এক নম্বরে তিনি। দেশের ‘মোস্ট এলিজিবল ব্যাচেলার’ নামেও ডাকা হয় তাঁকে। তিনি কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। রাহুলকে নিয়ে মহিলা মহলে উন্মাদনা ঠিক কতটা, বৃহস্পতিবার প্রেম দিবসে তা আরও একবার প্রমাণিত হল।
বিশদ

15th  February, 2019
যোগীর ঘরে অশান্তি, পদত্যাগের হুমকি উত্তরপ্রদেশের মন্ত্রীর

 লখনউ, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): যোগীর ঘরেও এবার অশান্তির ছায়া! সুপারিশ না মানার প্রশ্নে ক্ষোভ প্রকাশ করে পদত্যাগ করার হুমকি দিলেন উত্তরপ্রদেশের অনগ্রসর শ্রেণীকল্যাণ দপ্তরের মন্ত্রী ওমপ্রকাশ রাজভর।
বিশদ

15th  February, 2019
৮৬তম জন্মদিনে মধুবালাকে গুগলের শ্রদ্ধা

মুম্বই, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): ৮৬ তম জন্মদিনে প্রয়াত অভিনেত্রী মধুবালাকে শ্রদ্ধা জানাল গুগল। সার্চ ইঞ্জিনে ব্যবহার হল বেঙ্গালুরুর শিল্পী মহম্মদ সাজিদের তৈরি ডুডল। ১৯৩৩ সালে দিল্লিতে জন্ম হয় মুমতাজ বেগম দেহলভি ওরফে মধুবালার।
বিশদ

15th  February, 2019
লোকসভা ভোটের কথা মাথায় রেখে
পিএফের সুদের হার সম্ভবত
অপরিবর্তিতই রাখা হচ্ছে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: আসন্ন লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে এবার সম্ভবত অপরিবর্তিতই রেখে দেওয়া হচ্ছে কর্মচারী প্রভিডেন্ট ফান্ডের (ইপিএফ) সুদের হার। ২০১৭-১৮ আর্থিক বছরে ইপিএফে ৮.৫৫ শতাংশ সুদের হার ঘোষণা করেছিল কেন্দ্র।
বিশদ

15th  February, 2019
রেলে ১ লক্ষ ৩০ হাজার পদে নিয়োগের বিজ্ঞপ্তি শীঘ্রই

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রেলের প্রায় ১ লক্ষ ৩০ হাজার শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হচ্ছে শীঘ্রই। সম্প্রতি রেলমন্ত্রী পীযূষ গোয়েল ঘোষণা করেছিলেন, আগামী দু’ বছরের মধ্যে রেলে আরও প্রায় ২ লক্ষ ৩০ হাজার নিয়োগ হবে। প্রথম পর্যায়ে নিয়োগ হবে মোট ১ লক্ষ ৩১ হাজার ৪২৮টি পদে।
বিশদ

15th  February, 2019
টাকা ফেরত নিয়ে ঋণ
পুনরুদ্ধারের কৃতিত্ব নিন
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ট্যুইট মালিয়ার

 লন্ডন, ১৪ ফেব্রুয়ারি: প্রত্যর্পণের খাঁড়া মাথায় নিয়ে এবার ফের প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ট্যুইট বিজয় মালিয়ার। কিংফিশার কর্তার বক্তব্য, ঋণের টাকা ফেরানোর যে প্রস্তাব তিনি রেখেছেন, ব্যাঙ্কগুলিতে তা গ্রহণ করার নির্দেশ দিন নরেন্দ্র মোদি। এর ফলে জনগণের টাকা ব্যাঙ্কে ফিরিয়ে আনার কৃতিত্বও দাবি করতে পারবেন প্রধানমন্ত্রী।
বিশদ

15th  February, 2019
বিস্ফোরণের আওয়াজ ৩০ কিমি দূরে
অবস্থিত আমার বাড়িও কাঁপিয়ে দেয়

লিয়াকত আলি (স্থানীয় সাংবাদিক)

আমাদের এই কাশ্মীরে গুলি-বোমার লড়াই লেগেই থাকে। বোমার আওয়াজই আমাদের সঙ্গী। কিন্তু বৃহস্পতিবার দুপুরে যে বিস্ফোরণের আওয়াজ ছিল, তা গত সাড়ে তিন দশকে অন্তত আমার কানে আসেনি। পুলওয়ামায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের উপরে যে ইম্প্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ হয়, তার আওয়াজ ঘটনাস্থল থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে আমার শ্রীনগরের বদগাঁও জেলার বাড়িতেও এসে পৌঁছেছে সেই আওয়াজে ছিল, মারাত্মক তীব্রতা।
বিশদ

15th  February, 2019
  হামলার নিন্দায় রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু-কাশ্মীর হামলার কড়া নিন্দা করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। নিহত জওয়ানদের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন তিনি। জখমদের দ্রুত আরোগ্য কামনা করেন রাষ্ট্রপতি।
বিশদ

15th  February, 2019
ধাক্কা খেয়ে সুপ্রিম কোর্টের রায়কে সংবিধান ও
গণতন্ত্রের বিরোধী বলে মন্তব্য কেজরিওয়ালের

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): দিল্লির প্রশাসনিক ক্ষমতা নিয়ে আপ সরকার বনাম কেন্দ্রের যুদ্ধ নিয়ে সুপ্রিম কোর্টের রায় আসার পর বৃহস্পতিবার সুর চড়ালেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মুখ্যমন্ত্রীর তোপ, শীর্ষ আদালতের এই বিভাজিত রায় সংবিধান ও গণতন্ত্র বিরোধী।
বিশদ

15th  February, 2019
  এমন হামলা আর যাতে না হয় তা
সুনিশ্চিত করতে হবে: প্রিয়াঙ্কা গান্ধী

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলায় সিআরপিএফ জওয়ানদের হত্যার ঘটনায় শোকপ্রকাশ করলেন প্রিয়াঙ্কা গান্ধী। বৃহস্পতিবার দিল্লিতে সাংবাদিক বৈঠক ডেকেও রাজনৈতিক কোনও ইস্যুতে মুখ খোলেননি তিনি।
বিশদ

15th  February, 2019
 রাশিয়ার সঙ্গে যৌথ উদ্যোগ
রাহুলের আমেথিতে কালাশনিকভ
তৈরিতে ছাড়পত্র কেন্দ্রের

 নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি: উত্তরপ্রদেশের আমেথিতে এবার তৈরি হবে অত্যাধুনিক কালাশনিকভ রাইফেল। তাৎপর্যপূর্ণভাবে আমেথি হল কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর লোকসভা কেন্দ্র। সেখানকার অর্ডন্যান্স ফ্যাক্টরিতে কালাশনিকভ তৈরির ছাড়পত্র দিয়েছে মোদি সরকার।
বিশদ

15th  February, 2019
বিতর্কিত মন্তব্য, বিধায়কের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে কেরল সিপিএম

 তিরবনন্তপুরম, ১৪ ফ্রেব্রুয়ারি (পিটিআই): এক মহিলা আইএএসের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করায় দলীয় বিধায়ক এস রাজেন্দ্রনের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে কেরল সিপিএম। মুন্নারে একটি বেআইনিভাবে নির্মীয়মাণ শপিং কমপ্লেক্স ভেঙে ফেলার নির্দেশ দিয়েছিলেন দেবীকুলামের সহকারী জেলা শাসক।
বিশদ

15th  February, 2019
  বিরোধী জোটকে নেতৃত্ব দেওয়ার মতো নেতার অভাব রয়েছে: অমিত শাহ

 ইরোড, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): বিরোধীদের জোটকে আরও একবার অক্রমণ শানালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। বৃহস্পতিবার তামিলনাড়ুর ইরোডে হস্ত ও তাঁত শ্রমিকদের এক সংগঠনের সভায় তিনি বলেন, বিরোধী জোটকে নেতৃত্ব দেওয়ার মতো নেতা-নেত্রীর ‘অভাব’ রয়েছে।
বিশদ

15th  February, 2019
  আগামী সপ্তাহে দু’দিনের দক্ষিণ কোরিয়া সফরে প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ১৪ ফেব্রুয়ারি (পিটিআই): আগামী সপ্তাহে দু’দিনের সফরে দক্ষিণ কোরিয়া রওনা হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কূটনৈতিক সমঝোতাকে আরও দৃঢ় করতে প্রেসিডেন্ট মুন জে-ইনের সঙ্গে আলোচনায় বসবেন তিনি। পাশাপাশি, সিওল শান্তি পুরস্কারে সম্মানিত করা হবে প্রধানমন্ত্রী মোদিকে।
বিশদ

15th  February, 2019

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: আগামীকাল, সোমবার শীতলা মায়ের স্নানযাত্রাকে কেন্দ্র করে কার্যত স্তব্ধ হয়ে যাবে উত্তর হাওড়া। প্রতি বছরই এই দিনে মাইক ও ডিজে’র দাপটে বাসিন্দারা ...

 ইসলামাবাদ, ১৬ ফেব্রুয়ারি: ইমরান খান জমানায় নয়া পাকিস্তান। রাষ্ট্রসঙ্ঘ ঘোষিত জঙ্গি। ভারতের অন্যতম মোস্ট ওয়ান্টেড। ২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড। এহেন হাফিজ সইদ এবার সাংবাদিকতার পাঠ দেবে। লাহোরে এই নতুন স্কুল ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহিদ ৪৯ জন আধাসেনা জওয়ানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর তাগিদ অবশ্যই ছিল। কিন্তু সেই সঙ্গে চিটফান্ড কেলেঙ্কারিতে ...

সংবাদদাতা, আলিপুরদুয়ার: শুক্রবার জলদাপাড়া জাতীয় উদ্যানে গণ্ডার শুমারীর প্রথম দিনে বাইসনের গুঁতোয় ভয় পেয়ে ঘাবড়ে গিয়ে বিট অফিসার ও মাহুতকে ফেলে দিয়ে পিঠে দড়িতে বাঁধা রাইফেল নিয়ে জঙ্গলের ভিতরে হারিয়ে যাওয়া কুনকি হাতি শ্রীমন্তের শনিবার হদিশ মিলল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বেশি বন্ধু-বান্ধব রাখা ঠিক হবে না। প্রেম-ভালোবাসায় সাফল্য আসবে। বিবাহ যোগ আছে। কর্ম পরিবেশ পরিবর্তন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম
১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা মাইকেল জর্ডনের জন্ম
১৯৮৭ - ভারতীয় কার্টুনিস্ট অসীম ত্রিবেদীর জন্ম।
২০০৯: সঙ্গীত শিল্পী মালবিকা কাননের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৯ টাকা ৭২.১৯ টাকা
পাউন্ড ৮৯.৭০ টাকা ৯২.৯৪ টাকা
ইউরো ৭৮.৯৫ টাকা ৮২.১২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
16th  February, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১১৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৫৯৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, দ্বাদশী ৪/৫৭ দিবা ৮/১০ পরে ত্রয়োদশী ৫৬/৩৮ রাত্রি ৪/৫১। পুনর্বসুনক্ষত্র ২৬/২৫ অপঃ ৪/৪৬। সূ উ ৬/১১/২৯, অ ৫/৩০/৫০, অমৃতযোগ দিবা ৬/৫৭ গতে ৯/৫৮ মধ্যে। রাত্রি ৭/১০ গতে ৮/৫২ মধ্যে। বারবেলা ১০/২৬ গতে ১/১৫ মধ্যে, কালরাত্রি ১/২৬ গতে ৩/১ মধ্যে।
৪ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রবিবার, ত্রয়োদশী রাত্রি ২/৩৩/১৫। পুনর্বসুনক্ষত্র ২/১৩/৫৩, সূ উ ৬/১২/৫৭, অ ৫/২৮/১২, অমৃতযোগ দিবা ৬/৫৭/৫৮ থেকে ৯/৫৮/২ মধ্যে এবং রাত্রি ৭/১০/১০ থেকে ৮/৫২/৮ মধ্যে, বারবেলা ১০/২৬/১১ থেকে ১১/৫০/৩৪ মধ্যে, কালবেলা ১১/৫০/৩৪ থেকে ১/১৪/৫৯ মধ্যে, কালরাত্রি ১/২৬/১০ থেকে ৩/১/৪৬ মধ্যে।
১১ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: বিবাহ যোগ আছে। বৃষ: কোনও উচ্চতর পদের জন্য ডাক আসবে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

১৮৯৯: কবি জীবনানন্দ দাশের জন্ম১৯৬৩: আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় ও অভিনেতা ...বিশদ

07:03:20 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল- চার্চিল ব্রাদার্স ম্যাচ ১-১ গোলে ড্র 

07:10:04 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ১- চার্চিল ব্রাদার্স ১ (৭৮ মিনিট) 

06:52:14 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ১ (৬৮ মিনিট) 

06:42:37 PM

আই লিগ: ইস্ট বেঙ্গল ০- চার্চিল ব্রাদার্স ০ (বিরতি) 

06:00:22 PM